এই বসন্ত আমি চাইনা | জয় বনিক




তোমার মন খারাপের এই দিনে
             বিকেল গেলে সন্ধ্যা নামে
মেঘদল এখনো খোঁজে তোমায়,
             চিঠিটা বোধহয় এখনো রয়েছে খামে।

মহুয়ার বনে পলাশ ফুটেছে,
             গন্ধ তার ছড়াচ্ছে চারপাশে,
মাতাল হাওয়া বয়ে চললেও
            তোমায় দেখলেই আমার জীবন হাসে।

তুমি আমার কবিতাগুচ্ছে,
        ছন্দভরা সুরের ললনা,
কাব্যিকতার প্রতিমা তুমি,
        করছো কেন এমন ছলনা?

  গানের সাথে মেশাবো,
             তোমায় সুরের ঝঙ্কারে,
   সেই সুর যাবে বহুদূর,
             মিশে যাবে না কোনো আকারে।

   এই বসন্ত আমি চাই নি,
             যেখানে দেখছি শুধুই হাহাকার,
   মৃত্যুমিছিলে কি আর হয় বসন্ত?
             এমন বসন্ত যেন না আসে বারবার।

   এমন বসন্তদিনের আশা করি নি,
       যেখানে শুধু দেখি অজানা এক হাসি,
  এই হাসি কখন থামবে জানো?
       কখন বলবো আমি তোমায় ভালোবাসি?

   এই বসন্ত যেন না আসে,
          মৃত্যু মিছিল চাই না আর,
   এই পৃথিবীতে প্রেম আসুক নেমে,
          এই পৃথিবীটা আবার ভালোবাসায় ভরে যাক।

    এসো তবে মন-খারাপের এই দিনে,
            ঈশ্বরকে ডাকি প্রিয়,
  তবে একটা কথা বলে রাখি,
    "আমি তোমায় ভালোবাসি"-এ কথা জেনে নিও।





No comments